তোমাকে না লেখা চিঠি -২
- ফারিহা নোশীন বর্ণী ২৮-০৪-২০২৪

কাঁহাতক আর সৃষ্টিহীন বেঁচে থাকা যায়?
মাথার ভেতরে সীমাহীন বোধ ভেসে বেড়ায়,
কোথায় কোথায় ছুটে বেড়ায় নির্মলতার খোঁজে,
কীভাবে যেন দূরের এক সুর হয়ে বাজে।

কতোটা কাঙাল ছিলাম,- কোনোদিন বুঝবে না তুমি,
সব ভুলে ফোন করতে গিয়েও আচমকা থামি;
রিংটোনগুলো পাল্টে দেওয়া হয় আরেকবার,
হারিয়ে ফেলার পরে যাতে চিহ্ন না পাই নিশানার।

তোমাকে ছাড়া বেঁচে থাকতে শিখে গেছি,
নিজের কাছেই এখন নিজের স্বপ্ন বেচি।
দাঁড়িপাল্লায় তুলে যেটা ভারী মনে হয়
সেটাকেই বেছে নেই যাবার বেলায়।

একবার বেড়াতে এসো আমার গোছানো সংসারে-
আজ নয়, কালও নয়, এসো তুমি বহুদিন পরে।
নিজেই দেখে যেয়ো তোমার সাহসের পরাজয়,
তোমার কথা মনে করাও যে আমার সুখের অপচয়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।